ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

0
304

মাননীয় প্রধানমন্ত্রী’র নির্দেশিত দেশব্যাপী ” গাছ লাগাও পরিবেশ বাচাও ” এই স্লোগানকে ধারণ করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর স্বেসসছাসেবক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন।

গত ১৬ জুন রাজধানীর রমনা পার্কে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেনক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপন ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ এবং প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

প্রধান অতিথি সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন করার যে ঘোষনা দিয়েছেন, তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব। বাংলাদেশ ভৌগোলিক কারনেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করবার জন্য আমাদের সারাদেশে বেশী বেশী বৃক্ষরোপণের প্রয়োজন। এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব।

এদিকে আজ ১৭ জুন বেলা মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর উত্তর সভাপতি ইসহাক মিয়া, পরিচালনা করেন, নগর উত্তর সাধারণ আনিসুর রহমান নাঈম ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

প্রধান অতিথি আফজালুর রহমান বাবু বলেন, ১৬ কোটি মানুষের দেশ বাংলাদেশ, সবাই যদি একটি করে বৃক্ষ রোপণ করে তাহলে ষোলো কোটি বৃক্ষ হবে। স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলছি, ” আপনারা সাধারণ জনগণকে উৎসাহিত করুন এবং তাদেরকে সম্পৃক্ত করে এই কার্যক্রম চালিয়ে যান, এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি খাদ্যের নিশ্চয়তা হবে “।

অন্যান্য অতিথিদের মধ্যে কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান স্বপন, কাজী মোয়াজ্জেম হোসেন, দেবাশীষ বিশ্বাস, আশীষ কুমার মজুমদার, আরিফুর রহমান টিটু, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, শাহজালাল মুকুল, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, আবুল কালাম আজাদ,আবু জাফর আজিজ, মীর্জা মোরশেদ মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here